রাঙামাটি । সোমবার, ০৬ মে ২০২৪ , ২২ বৈশাখ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:৫৯, ৭ অক্টোবর ২০২৩

আপডেট: ০৯:৩৪, ৮ অক্টোবর ২০২৩

বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য উত্তমকে আর্থিক সহযোগিতায় এগিয়ে এলো ছাবা

বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য উত্তমকে আর্থিক সহযোগিতায় এগিয়ে এলো ছাবা

আর্থিক সংকটে বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত হয়ে পড়া দূর্গম পাহাড়ের উত্তম কুমার তঞ্চঙ্গ্যাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে 'ছাবা' (ছায়া) নামের একটি সংগঠন। কাপ্তাই উপজেলাধীন ওয়াগ্গা ইউনিয়নের অরাজনৈতিক সংগঠন ছাবা। ছাবা সবসময় গরীব ও অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। ছাবা একটি তঞ্চঙ্গ্যা শব্দ, যার বাংলা অর্থ হলো ছায়া। 

জানা গেছে, সংগঠনটির পক্ষ থেকে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে কাপ্তাই উপজেলার ৪ নং কাপ্তাই ইউনিয়নের দূর্গম ভাঙামুড়ার গরীব মেধাবী শিক্ষার্থী উত্তম কুমার তঞ্চঙ্গ্যার প্রতি। জুমচাষী পরিবারের সন্তান উত্তম নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজ কর্ম বিভাগে অর্নাসে ভর্তির সুযোগ পেয়েও আর্থিক অনটনের কারনে ভর্তি হতে পারছিল না। 

এসংক্রান্ত সংবাদ গত শুক্রবার ও শনিবার বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে সংগঠনের নেতৃবৃন্দের দৃষ্টি গোচর হয়। এরপর তারা শনিবার (৭ অক্টোবর) দুপুরে উপজেলা সদরে অবস্থিত তঞ্চঙ্গ্যা আবাসিক ছাত্রবাসে উত্তম কুমার তনচংগ্যাকে ডেকে এনে তার হাতে ভর্তির জন্য নগদ ১০ হাজার টাকা তুলে দেয়। ভবিষ্যতেও উত্তমের পাশে থাকবে বলে জানায় সংগঠনের নেতৃবৃন্দ।  

এ সময় সংগঠনের উপদেষ্টা অজিত কুমার তনচংগ্যা, সাধারণ সম্পাদক ডাঃ জয়ধন তঞ্চঙ্গ্যা, অর্থ সম্পাদক সুজন তঞ্চঙ্গ্যা ধনা, সদস্য মনোরঞ্জন তঞ্চঙ্গ্যা, কমল তঞ্চঙ্গ্যা, সবিরত তঞ্চঙ্গ্যা ও বাবুল তঞ্চঙ্গ্যা উপস্থিত ছিলেন।

জনপ্রিয়