রাঙামাটি । বুধবার, ০১ মে ২০২৪ , ১৭ বৈশাখ ১৪৩১

লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২০:৫৭, ২৩ এপ্রিল ২০২৪

পানের ব্যবসার আড়ালে লংগদুতে ইয়াবা পাচারকালে সাবেক ইউপি সদস্যসহ আটক ৪

পানের ব্যবসার আড়ালে লংগদুতে ইয়াবা পাচারকালে সাবেক ইউপি সদস্যসহ আটক ৪
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটির লংগদুতে পান ব্যবসার আড়ালে মাদকের ব্যবসার সাথে জড়িয়ে মাদক পাচারকালে ইয়াবা সহ আটক হয়েছেন সাবেক ইউপি সদস্য সহ চার জন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোর রাত ৪টার সময় চট্রগ্রামের হাটহাজারী থেকে পান বোঝাই একটি মিনি ট্রাক রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমুখ আর্মি ক্যাম্পের চেকপোস্টে আসলে চেক করার জন্য গাড়িটি দাড় করায় সেনাবাহিনী। এর মধ্যই সন্দেহজনক হলে লংগদু থানা পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে তল্লাশি করে পানের সাথে রাখা ৫১ পিচ ইয়াবা পাওয়া গেলে পান ব্যবসায়ি সহ অপর তিন সহযোগীকে আটক করা হয়।

লংগদু থানার এসআই রফিকুল ইসলাম ও এসআই আল আমিন সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে এসে  গাড়িতে থাকা পানের খাঁচা গুলো তল্লাশি করে খাঁচা থেকে একটি প্যাকেট পায়। যার মধ্যে ৫১ পিছ ইয়াবা (মাদক) ছিলো। যা পুলিশ ঘটনাস্থল থেকে উদ্ধার করতে সক্ষম হয়। এ সময় গাড়ির চালক মারুফ, হেলপার ইউনুছ এবং পান ব্যবসায়ী সাবেক কালাপাকুজ্জা ইউনিয়নের ইউপি সদস্য শাহ আলম ও রফিকুল ইসলমাকে আটক করে পান বহনকারী গাড়ি সহ থানায় নিয়ে যায়। পরবর্তীতে মাদক নিয়ন্ত্রন আইন-২০১৮ এর ৩৬(১) সারনির ১০(ক)/৩৮/৪১ ধারায় অপরাধে আসামীদের রাঙামাটি বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

এলাকাবাসীরা জানায়, পান ব্যাবসায়ী শাহ আলম ইউপি সদস্য হওয়ার পর থেকে এলাকায় একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছে। সে এবং তার ভাই ও সহযোগীরা মিলে পান ব্যবসার আড়ালে করেছেন মাদকের ব্যাবসা। গড়ে তুলেছেন বহু ব্যাবসা প্রতিষ্ঠান। সে এখন কোটি টাকার মালিক। তার জন্য এলাকায় কাউকে তারা তোয়াক্কা করেন না। পান ব্যবসায়ী শাহ আলম কালাপাকুজ্জা নীজ এলাকায় জনপ্রতিনিধি হওয়ার পর হেফজ কোরআন নামে প্রতিষ্ঠান করেছে। এতে শিক্ষকের সন্মানি দেওয়ার নামে সেনাবাহিনীর কাছ থেকে প্রতি মাসে পাঁচ হাজার  টাকা করে নিতেন। কিন্তু এলাকাবাসীরার জানায় গত ছয় বছরে একজন হাফেজও বের হয়নি এসব হেফজখানা থেকে। বেশিরভাগ টাকা গেছে নিজ পকেটে।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, আমদের কাছে খবর আসলে ঘটনাস্থলে পুলিশ যায় এবং মাদক সহ তাদের আটক করে থানায় নিয়ে আসে। পরবর্তীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে তাদের আদালতে প্রেরণ করা হয়।

জনপ্রিয়