রাঙামাটি । রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৫৩, ৮ মে ২০২৪

শাহজালাল বিমানবন্দর

থার্ড টার্মিনালের পুরোপুরি ব্যবহার ৬ মাসের মধ্যে: বিমানমন্ত্রী

থার্ড টার্মিনালের পুরোপুরি ব্যবহার ৬ মাসের মধ্যে: বিমানমন্ত্রী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল আগামী ৬ মাসের মধ্যে পুরোপুরি ব্যবহার করা যাবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

মঙ্গলবার সচিবালয়ে যুক্তরাজ্যের পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয়ের ইন্দো-প্যাসিফিক অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী অ্যানি ম্যারি ট্রেভেলেইনের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

গত বছরের ৭ অক্টোবর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের ‘সফট ওপেনিং’ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

থার্ড টার্মিনাল কবে নাগাদ সাধারণ মানুষের জন‌্য খুলে দেওয়া হবে জানতে চাইলে ফারুক খান বলেন, কিছুদিন আগে জাপানি প্রতিনিধি দল আমার সঙ্গে দেখা করেছে। তারা বলেছে, তাদের আরো কয়েকদিন সময় লাগবে। কোভিড-১৯, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে শুধু বাংলাদেশ নয় বিশ্বব‌্যাপী সব প্রজেক্ট কিছুটা স্লো হয়েছে। এজন‌্য আমাদেরও কিছুটা স্লো হতে হচ্ছে। তবে কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, আগামী কয়েক মাসের মধ‌্যে আমরা থার্ড টার্মিনাল পুরোপুরি ব্যবহার করতে পারবো। ওরা অন্তত ছয় মাস চেয়েছে।

বিমানবন্দরে ই-গেটগুলো চালু করা হলেও কাজে লাগেনি- এ বিষয়ে বিমানমন্ত্রী বলেন, ই-পাসপোর্টের জন‌্য ই-গেটগুলো চালু হয়নি। একটার সঙ্গে আরেকটার লিংক আছে। আমরা ই-গেট করে ফেলেছি, কিন্তু আমরা ই-পাসপোর্ট এখনো করতে পারিনি। আর কয়েকদিন অপেক্ষা করতে হবে, সবগুলো একে একে এগোচ্ছে।

আরেক প্রশ্নের উত্তরে ফারুক খান বলেন, অলরেডি রিক্রুটমেন্ট চলছে। এক এক ব‌্যাচ করে ট্রেনিং শুরু হয়ে গেছে। এ রকম নয় যে হঠাৎ করে দেখা যাবে কেউ নেই। ট্রেনিংয়ের কাজও চলছে।