রাঙামাটি । সোমবার, ২০ মে ২০২৪ , ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৩:২৪, ৮ মে ২০২৪

‘সামনে পারমু কি না জানি না, তাই ভোট দিতে আইলাম’

‘সামনে পারমু কি না জানি না, তাই ভোট দিতে আইলাম’

বয়সের ভারে নুয়ে পড়েছে শরীর। ঠিকমতো চলাফেরাও করতে পারেন না। তবুও লাঠিতে ভর করে পুত্রবধূকে সঙ্গে নিয়ে ভোট দিতে কেন্দ্রে এসেছেন ৯০ বছরের বৃদ্ধা মনি বেওয়া।

বুধবার (৮ মে) সকাল ৯টার দিকে নাটোরের নলডাঙ্গা উপজেলার ৫ নম্বর বিপ্রবেলঘড়িয়া ইউনিয়নের ৪১ নম্বর কাজীপুর দিয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এসে ভোট দেন তিনি।

লাঠিতে ভর দিয়ে চলতে চলতে বৃদ্ধা মনি বেওয়া বলেন, অনেক দিনপর ভোট দিতে আইলাম। ভোট দিয়ে অনেক ভালো লাগছে। একা একা হাঁটতে পারি না, তাই বৌ-মার সঙ্গে আইছি বাবা। এখন বাড়ি গিয়ে শুয়ে থাকুম। শরীরটা বেশি ভালা না বাবা।

তিনি আরো বলেন, জীবনে কতবার যে ভোট দিছি তা মনে নাই। সামনে পারমু কি না জানি না, তাই ভোট দিতে আইলাম।

জানা যায়, বৃদ্ধা মনি বেওয়া নলডাঙ্গা উপজেলার ৫ নম্বর বিপ্রবেলঘড়িয়া ইউনিয়নের ত্রিমোহনী দিয়ারপাড়া গ্রামের মৃত মহির উদ্দিন তালুকদারের স্ত্রী। তার পরিবারে দুই মেয়ে ও দুই ছেলেসহ অসংখ্যক নাতি-নাতনি রয়েছে। ৪০ বছর আগে স্বামী মহির উদ্দিন তালুকদার মারা যান। এরপর থেকে বৃদ্ধা মনি বেওয়া তার বড় ছেলের পরিবারের সঙ্গে থাকেন। জীবনে জাতীয় ও স্থানীয় নির্বাচনে কতবার ভোট দিয়েছেন, তা বয়সের ভারে মনে নেই তার। আর এভাবে কতবারই বা ভোট দিতে পারবেন তা বলতে পারেননি তিনি।

পুত্রবধূ মোছা. ছেলেনা বেগম বলেন, আমার শাশুড়ির বর্তমান বয়স আনুমানিক ৯০ বছর হবে। দীর্ঘদিন ধরে আমাদের সঙ্গে রয়েছেন তিনি। আগে একা চলাফেরা করতে পারতেন। এখন বয়সের ভারে চলতে পারেন না। অন্যের সাহায্যে চলাফেরা করেন। আমি সঙ্গে নিয়ে ভোট কেন্দ্রে এসেছি। তিনি নিজে তার ভোট দিয়েছেন। ভোট দিতে পেরে তিনি অনেক খুশি।