রাঙামাটি । বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ , ১৮ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১০:৩২, ২৩ মে ২০২৩

সরকার জনসাধারণের সার্বিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে: পার্বত্যমন্ত্রী

সরকার জনসাধারণের সার্বিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে: পার্বত্যমন্ত্রী
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। ফাইল ফটো

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বর্তমান সরকার জনসাধারণের সার্বিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় মানুষদেরকে সহায়তা করে যাচ্ছেন। যেকোনো দুর্যোগ মোকাবিলায় তাঁর মতো কেউ মানুষের পাশে দাঁড়ায়নি।

সোমবার (২২ মে) বান্দরবান সদরে অরুণ সারকী টাউন হলে অনুষ্ঠিত বিভিন্ন রোগে আক্রান্ত গরিব-মেধাবী শিক্ষার্থী, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার ও গরিব অসহায় রোগীদের এককালীন অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর।

পার্বত্যমন্ত্রী বলেন, বিদেশিরা বলেছিল করোনার কারণে পৃথিবীতে লাখ লাখ মানুষ মারা যাবে। কিন্তু বৈশ্বিক মহামারিতে প্রধানমন্ত্রীর যুগোপযোগী সঠিক সিদ্ধান্তে সঠিক সময়ে ভ্যাকসিন আনা এবং সুচিকিৎসার ব্যবস্থা করার কারণে দেশের মানুষের প্রাণহানির ব্যাপক ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।

পরে মন্ত্রী জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত ৪০ জন রোগীকে ৫০ হাজার টাকা করে মোট ২০ লাখ টাকার অনুদানের চেক দেন। এছাড়াও জেলায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৪৭টি পরিবারের প্রত্যেককে ৭ হাজার টাকা করে মোট ১০ লাখ ২৯ হাজার টাকা দেওয়া হয়।

অনুষ্ঠানে ২৮৪ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৩ হাজার ৫০০ টাকা করে মোট ৯ লাখ ৯৪ হাজার টাকার অনুদান দেওয়া হয় এবং এককালীন চিকিৎসা সহায়তা হিসেবে ১৭২ জনকে ১২ লাখ ৫ হাজার টাকা দেওয়া হয়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়