রাঙামাটি । শুক্রবার, ১৭ মে ২০২৪ , ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:১৬, ২ মে ২০২৪

আপডেট: ১৩:৩৮, ২ মে ২০২৪

বাঘাইছড়িতে বজ্রপাতে দুই নারী নিহত, আহত ৭

বাঘাইছড়িতে বজ্রপাতে দুই নারী নিহত, আহত ৭
ফাইল ছবি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার রূপকারী ইউনিয়নের বরাদম মুসলিম ব্লক গ্রামে বজ্রপাতে বাহারজান বেগম (৫৫) নামে এক নারী ও সাজেক ইউনিয়নের লংথিয়ান পাড়ায় তনিবালা ত্রিপুরা (৩৭) নামে আরো এক নারী নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরো ৭ জন। এছাড়াও বটতলী গ্রামে একটি ষাঁড় গরুর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা যায়, বৃহস্পতিবার (২ মে) সকাল ৯টায় বজ্রপাতসহ বৃষ্টি শুরু হলে গরু আনার জন্য বাড়ি থেকে বের হলে রাস্তার উপর বজ্রপাতে জ্ঞান হারান বাহারজান বেগম। এ সময় স্থানীয় লোকজন উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এছাড়া সাজেকে লংথিয়ান পাড়ায় দুপুর সাড়ে ১২টায় বাড়িতে শুকরের পরিচর্জা করার সময় বজ্রপাতে ঘটনাস্থলে তনিবালা ত্রিপুরা নিহত হয়। তার নিহতের বিষয়টি নিশ্চিত করেন সাজেক ইউনিয়নের ইউপি সদস্য বনবিহারী চাকমা।

রূপকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্যাসমিন চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, তার ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মুসলিম ব্লক গ্রামের লাল মিয়ার স্ত্রী বাহারজান বেগম গরু আনতে গিয়ে বজ্রপাতের আঘাতে মৃত্যু হয় এবং একই ওয়ার্ডের বড়াদম গ্রামের স্বপন চাকমার দোকানে বসে থাকা ৭ জন  আহত হয়।

আহতরা হলেন- তরুণ চাকমা, তৃণা চাকমা, রবীন্দ্রনাথ চাকমা, সুষমলাল চাকমা, অক্ষয় মণি চাকমা, পাত্থর চাকমা, অমর জ্যোতি চাকমা। বর্তমানে আহত সকলেই চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার মৃত্যুর বিষয়টি  শিকার করে দুঃখ প্রকাশ করেন এবং নিহতের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতি পরিবারকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে বলে জানান।

সম্পর্কিত বিষয়: