রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

সেনাবাহিনীকে জড়িয়ে আবারও ‘হিল ভয়েসের অপপ্রচার’পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

কাউখালী প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:৪৫, ২৩ মার্চ ২০২০

করোনা সচেতনতায় ঘাগড়া মুসলিম যুব সমাজের ‘মিনি হ্যান্ড ওয়াস’ স্থাপন

করোনা সচেতনতায় ঘাগড়া মুসলিম যুব সমাজের ‘মিনি হ্যান্ড ওয়াস’ স্থাপন

কাউখালী প্রতিনিধিঃ- কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নে করোনা সচেতনতায় মিনি হ্যান্ড ওয়াস স্থাপন করেছে ঘাগড়া মুসলিম যুব সমাজ। রবিবার (২২ মার্চ) রাতে ঘাগড়া গুরুত্বপূর্ণ স্থানে তারা এই মিনি হ্যান্ডওয়াস স্থাপন করেন।

রাঙামাটি জেলার কাউখালী উপজেলার একটি মফস্বল ঘাগড়া। যার উপর দিয়ে বয়ে গেছে চট্টগ্রাম-রাঙামাটি সড়ক। রাঙামাটি শহরে প্রবেশ করার জন্য ঘাগড়ার উপর দিয়েই সকল সিএনজি যাতায়াত করে। তাই প্রতিদিনই অনেক অনেক যাত্রী এই রাস্তা ধরে রাঙামাটি শহরে প্রবেশ করে। যেহেতু প্রতিদিন অনেক মানুষের যাতায়াত হয় এই রাস্তায় সে কথা মাথায় রেখে মহামারী করোনা ঝুঁকি এড়াতে ঘাগড়া মুসলিম যুব সমাজ প্রতিষ্ঠা করল তিনটি মিনি হ্যান্ড ওয়াস। তিনটি পানির ড্রামে স্যাভলন মিশ্রিত পানি বসানো হয়েছে এলাকার তিনটি গুরুত্বপূর্ণ স্থানে। যাতে করে এলাকায় আগত বহিরাগত সকল প্রকার যাত্রীরা অতি সহজেই যাত্রাপথে নিজেদের হাত স্যাভলন মিশ্রিত পানি দিয়ে পরিষ্কার করে নিতে পারে।

এরপূর্বে ঘাগড়া মুসলিম যুব সমাজ ঘাগড়া জামে মসজিদ পরিচালনা কমিটির মাধ্যমে আরো বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছিল। তার মধ্যে রয়েছে মসজিদের কার্পেট তুলে ফেলা, পানির কলের পাশে সাবান দেওয়া, মসজিদের গণ গামছা সরিয়ে ফেলা, প্রতি ওয়াক্ত নামাজের আগে মসজিদের কাতার গুলো স্যাভলন দিয়ে ধুয়ে ফেলা সহ মসজিদের সকল মুসল্লিকে করোনা মুক্ত রাখতে অন্যান্য আরো পদক্ষেপ।

এ ব্যাপারে কথা বললে ঘাগড়া মুসলিম যুব সমাজের সভাপতি জনাব সাদ্দাম হোসেন খান বলেন, "করোনা প্রতিরোধে সরকারের পদক্ষেপের উপর আমরা আস্থাশীল। সরকারের  পাশাপাশি সকল ধরনের প্রতিষ্ঠানকে এই ক্রান্তিকালে এগিয়ে আসা উচিত । রাজনৈতিক-অরাজনৈতিক সামাজিক ব্যক্তিগত সকল ধরনের প্রতিষ্ঠান যদি সম্মিলিতভাবে করোনা প্রতিরোধে এগিয়ে আসে তাহলে বাংলাদেশ করোনা মহামারী হতে পারবে না।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ তারেক হাসান বলেন, "আমরা চাই সবাই নিজ ঘরে সেলফ কোয়ারান্টাইনে থাকুক। তবু বিশেষ প্রয়োজনে যদি কেউ বের হয় সে যেনো নিরাপদ থাকতে পারে সে জন্যই এই ব্যবস্থা।

এছাড়াও, মুসলিম যুব সমাজের এমন কাজকে সাধুবাদ জানায় বিভিন্ন স্তরের জনগণ। তাদের দেখা দেখি সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ী নিজ উদ্যোগে নিজের দোকানে হাত ধোয়ার ব্যবস্থা করেন।

ঘাগড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জনাব জসিম উদ্দীন খোকন বলেন, যুব সমাজ বিভিন্ন সময়ে যুগোপযোগী সিদ্ধান্তের এটি একটি। তিনি আরো বলেন দোয়া থাকবে যেনো এমন কাজ সব সময় করে যেতে পারে।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়