রাঙামাটি । সোমবার, ২০ মে ২০২৪ , ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ওমর ফারুক সুমনঃ-

প্রকাশিত: ১৫:৫৮, ১৭ জানুয়ারি ২০২১

৩ সন্তান প্রতিবন্ধী, স্ত্রী পাগল ও অসুস্থ মাকে নিয়ে মানবেতর জীবন

৩ সন্তান প্রতিবন্ধী, স্ত্রী পাগল ও অসুস্থ মাকে নিয়ে মানবেতর জীবন
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

ওমর ফারুক সুমনঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার কাচালং বৈদ্য কলোনি এলাকার উত্তম দাশ মনু যার ৩টি সন্তান প্রতিবন্ধী, অসুস্থ বৃদ্ধ মা ও পাগল স্ত্রী নিয়ে মানবেতর জীবন কাটছে তার। মাথা গোজার একমাত্র ঘরটিরও নাজুক অবস্থা, যে কোন সময় মাথার উপর ভেঙ্গে পড়ে পড়ে অবস্থা। সামনে বর্ষা মৌসুমে কিভাবে থাকবে তা নিয়ে দুশ্চিন্তার শেষ নেই উত্তম দাশ মনুর। সরকারি সহায়তার জন্য আবেদন করেও কোন সুফল পায়নি সে। কোন রকম অনাহারে অর্ধাহারে জীবন কাটছে তার যা এক হৃদয় বিদারক দৃশ্য।

বাঘাইছড়ি উপজেলার প্রবীন আওয়ামী লীগ নেতা ও বাঘাইছড়ি প্রেস ক্লাব সভাপতি দীলিপ কুমার দাশ বলেন, পরিবারটি খুবই দুঃখ দূর্দশার মধ্য দিয়ে জীবন পার করলেও এখনো কারো সুদৃষ্টি পড়েনি পরিবারটির প্রতি।



একই এলাকার বাবুল দাশ বলেন, তাদের কষ্ট দেখে আমাদের খুবই খারাপ লাগে তাই প্রশাসন বা সরকারের পক্ষ থেকে যদি তাদের একটু সহানুভূতির ব্যবস্থা হতো খুবই খুশি হতাম।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরিফুল ইসলামের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি দাবি করেন, বাঘাইছড়িতে এই মুহূর্তে ৮০ টি সরকারি ঘরের কাজ চলমান রয়েছে এবং নতুন অনেকের তালিকা তৈরির কাজ চলমান রয়েছে। তাই আগামীতে অগ্র অধিকার ভিত্তিতে উত্তম দাশ মনুর বিষয়টি বিবেচনা করা হবে।

আলোকিত রাঙামাটি