রাঙামাটি । রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:০৬, ৭ মে ২০২৪

আপডেট: ১৬:০৮, ৭ মে ২০২৪

রাইখালীতে কাপ্তাই ইউএনও

উন্নত ও স্মার্ট বাংলাদেশে পৌঁছাতে সর্বজনীন পেনশন স্কিমে যুক্ত হোন

উন্নত ও স্মার্ট বাংলাদেশে পৌঁছাতে সর্বজনীন পেনশন স্কিমে যুক্ত হোন
মহিলা সমাবেশে বক্তব্য রাখছেন প্রধান অতিথি ইউএনও মোঃ মহিউদ্দিন।

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত এবং স্মার্ট বাংলাদেশে পৌঁছাবে। কিন্তু উন্নত এবং স্মার্ট বাংলাদেশ গড়তে হলে দেশের মানুষের অর্থনৈতিক উন্নতি ঘটাতে হবে, তাই এই বিশাল জনগোষ্ঠীকে একটি টেকসই ও সু-সংগঠিত সামাজিক নিরাপত্তা কাঠামোর আওতায় আনতে নিম্ন আয় ও অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত সমাজের ৮৫ শতাংশ মানুষকে সুরক্ষা দেওয়ার সুযোগ তৈরি করতে সর্বজনীন পেনশন-ব্যবস্থা (স্কিম) চালু করেছে সরকার।

মঙ্গলবার (৭ মে) কাপ্তাই তথ্য অফিসের উদ্যোগে প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় গ্রামীণ জনগণকে তথ্য প্রদান ও উদ্ধুদ্ধকরণের লক্ষ্যে রাইখালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক মহিলা সমাবেশ এবং সর্বজনীন পেনশন স্কিম নিয়ে প্রচারণামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে কাপ্তাইয়ের ইউএনও মোঃ মহিউদ্দিন একথা বলেন।

ইউএনও আরও বলেন, পেনশন স্কিমের মাধ্যমে ১৮ বছর বয়সের বেশি দেশে-বিদেশে থাকা ১০ কোটি মানুষকে সুরক্ষা দেওয়ার চিন্তা রয়েছে সরকারের। পেনশন কর্তৃপক্ষ বলছে, মানুষের গড় আয়ু বাড়ছে। ধীরে ধীরে বাড়ছে বয়স্ক মানুষের সংখ্যা এবং তাদের নিরাপত্তাহীনতা। আর এই কারণেই চালু করা হচ্ছে সর্বজনীন পেনশন-ব্যবস্থা। তাই সকলেই এই পেনশন স্কিম গ্রহণ করলে নিজের এবং পরিবারের সুরক্ষা হবে।

কাপ্তাই সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসাইন এতে সভাপতিত্ব করেন।

কাপ্তাই তথ্য অফিসের অফিস সহকারী সফিউল আজিমের সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা, ৩২১নং রাইখালী মৌজার হেডম্যান উয়ে সুয়ে চৌধুরী (মিশুক), রাইখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার এবং কাপ্তাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত।

মহিলা সমাবেশে স্থানীয় ইউপি সদস্য, বিভিন্ন মৌজার কারবারি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং শতাধিক মহিলা উপস্থিত ছিলেন।

সমাবেশের আগে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র‍্যান্ডিং, সর্বজনীন পেনশন স্কিম, বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের করণীয় বিষয়ে একটি তথ্য চিত্র প্রর্দশন করা হয়।

সম্পর্কিত বিষয়: