রাঙামাটি । বুধবার, ০১ মে ২০২৪ , ১৭ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:১৪, ৬ নভেম্বর ২০১৯

অপমানে ছাত্রীর আত্মহনন

চন্দ্রঘোনা থানায় মামলা, এলাকাবাসীর বিক্ষোভ

চন্দ্রঘোনা থানায় মামলা, এলাকাবাসীর বিক্ষোভ

চন্দ্রঘোনা থানাধীন বাঙ্গালহালিয়া কলেজ ছাত্রী শামীমা আক্তারের (১৮) আত্মহননের ঘটনায় প্ররোচনাকারীকে আসামী করে চন্দ্রঘোনা থানায় মামলা দায়ের করা হয়েছে মঙ্গলবার (৫ নভেম্বর)। শামীমার পিতা- মোঃ সাহেব আলী বাদী হয়ে এই মামলা রুজু করেন। মামলায় একমাত্র আসামী করা হয় ডাকবাংলা পাড়ার শহীদের ছেলে ভাড়ায় মটর সাইকেল চালক রানাকে।

এদিকে, দোষী ব্যাক্তির কঠোর শাস্তির দাবিতে মঙ্গলবার বিকেলে আবারও বিক্ষোভ করেছে এলাকাবাসী। বিক্ষোভকারীরা বলেন, বখাটের আর কোন ছাত্রীকে যাতে আত্মহত্যার পথ বেছে নিতে না হয় এবং শামীমার মৃত্যুর পিছনে জড়িত রানার বিরুদ্ধে আইনানুগ শাস্তির দাবি জানিয়ে এলাকায় দ্বিতীয়দিনের মতো বিক্ষোভ করেছে এলাকাবাসী। 

ঘটনার পূর্ণ তদন্ত করে অপরাধীর শাস্তি দাবি জানিয়ে স্থানীয় ইউপি সদস্য মো: নজরুল ইসলাম বলেন, বখাটে কর্তৃক কলেজ ছাত্রীদের উত্ত্যক্ত করার ঘটনা যে সমাজে ঘটে, সেখানে আর বসবাসের উপায় থাকেনা। এলাকার বখাটে ও দুষ্ট কুচক্রীরা যেন আর কোন শিক্ষার্থীর ক্ষতি করতে না পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। কলেজের সকল শিক্ষার্থীদের আরও সচেতন হবার আহ্বান জানান তিনি।

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানা অফিসার ইনচার্জ আশ্রাফ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বখাটে রানার বিরুদ্ধে শামীমার বাবা আত্মহত্যার প্ররোচনা মামলা দায়ের করেছেন। মামলার পর বখাটে রানাকে গ্রেফতার করতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। সহসাই সে আটক হয়ে যাবে বলে তিনি জানান।  

কলেজ জীবনে শামীমা অত্যন্ত শান্তশিষ্ট ও ভদ্র একজন ছাত্রী মন্তব্য করে বাঙ্গালহালিয়া কলেজের অর্থনীতি ও সংস্কৃতি বিষয়ের প্রভাষক মিজানুর রহমান চৌধুরী বলেন, শামীমার সঙ্গে যা হয়েছে তা কোন ভাবেই কাম্য নয়। সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তির শাস্তির দাবী জানান তিনি। 

উল্লেখ্য, রানা নোংরা ছবি এডিট করে শামীমার প্রবাসী হবু স্বামী বাগেরহাটের মোড়েলগঞ্জের মো: নেসারের মেসেন্জারে পাঠায় এবং শামীমাকে বিয়ে না করতে হুমকি প্রদান করে বখাটে রানা। এসব ছবি দেখে নেসার পূর্বনির্ধারীত বিয়ে ভেঙ্গে দেয়। এতে অপমান, দুঃখ সইতে না পেরে কলেজ ছাত্রী শামীমা গত সোমবার সকালে বিষ পানে আত্মহত্যা করে। এঘটনায় ওইদিন তার কলেজ সহপাঠিরা বিক্ষোভে ফেটে পড়ে। 

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়