রাঙামাটি । সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ , ১৫ বৈশাখ ১৪৩১

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১০:০৩, ২৯ মে ২০২৩

বাফুফের ডেরা ছাড়লেন আরেক সাফজয়ী ফুটবলার

বাফুফের ডেরা ছাড়লেন আরেক সাফজয়ী ফুটবলার
​​​​​​​ছবি: সংগৃহীত

গত এপ্রিল থেকে ভাঙনের সুর বেজে উঠেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে)। সম্প্রতি ফুটবল ছেড়েছেন সাফজয়ী নারী খেলোয়াড় সিরাত জাহান স্বপ্না। এরপর বাংলাদেশ নারী ফুটবল দলের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন কোচ গোলাম রব্বানী ছোটন। এবার বাফুফের ক্যাম্প ছাড়লেন আরেক সাফজয়ী নারী ডিফেন্ডার আঁখি খাতুন।

বাফুফের ক্যাম্প ছেড়ে আঁখি খাতুন চলে গেছেন সিরাজগঞ্জে। মা অসুস্থ-এই কারণ দেখিয়ে ক্যাম্প ছেড়েছেন তিনি। আঁখির ক্যাম্প ছাড়ার বিষয়টি সম্পর্কে অবগত আছেন বাফুফের নারী কমিটির প্রধান মাহফুজা আক্তারও।

আঁখি খাতুন। ছবি- সংগৃহীত


গণমাধ্যমকে তিনি বলেন, ‘আঁখি শুধু বলেছে, তার মাকে দেখাশোনার কেউ নেই। এ কারণে সে বাড়ি গেছে। কবে মা সুস্থ হবে, সে জানে না। তাই এখন ক্যাম্পে থাকতে পারছে না। তবে সে বলে গেছে ফুটবল খেলবে।’

এর আগে সিরাত জাহান স্বপ্নার আকস্মিক অবসর নিয়ে কথা বলেন সাফ জয়ী দলের আরেক সদস্য সাজেদা খাতুন। ক্যাম্প থেকে বাদ পড়ার পর খেলা ছেড়ে দেওয়া সাজেদা জানান, নারী ফুটবলাররা সাফল্য এনে দিলেও ফেডারেশন কিছুই দেয়নি তাদের। 

সাজেদা খাতুন বলেন, ‘আমরা কেন ফুটবল খেলি? সারা জীবন শুধু ক্যাম্পই করব? সাফ জেতার পর ফুটবলারদের জন্য কোনো কিছুরই আয়োজন করা হয়নি। আমরা যে ফুটবলের জন্য আছি সেটাই তো খেলা হয় না। অলিম্পিক বাছাই পর্বে খেলার সুযোগ থাকলেও ফেডারেশনের অবহেলায় সেটা হয়নি। তাদের জিজ্ঞেস করলে খালি এই সমস্যা, ওই সমস্যার কথা বলবে। তাহলে কেন মেয়েরা আগামীতে ফুটবল খেলবে?’

জনপ্রিয়