রাঙামাটি । বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ , ১৮ বৈশাখ ১৪৩১

খেলা ডেস্কঃ-

প্রকাশিত: ০৯:৩৫, ২৪ অক্টোবর ২০২৩

দুপুরে দ.আফ্রিকার বিপক্ষে নামছে বাংলাদেশ

দুপুরে দ.আফ্রিকার বিপক্ষে নামছে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

চলমান বিশ্বকাপে ভালো অবস্থানে নেই বাংলাদেশ ক্রিকেট দল। শুরুটা আফগানিস্তানের বিপক্ষে ভালো হলেও পরের তিনটা ম্যাচ টানা হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর নিজেদের পঞ্চম ম্যাচ শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।

ভারত বিশ্বকাপে প্রথম ম্যাচে আফগানদের হারিয়ে দারুণ শুরু করেছিল বাংলাদেশ দল। তবে পরের ৩ ম্যাচে সেভাবে দাঁড়াতেই পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ভারতের কাছে অসহায় আত্মসমর্পণ করেছেন টাইগাররা বাহিনী। দলের এমন নাজুক অবস্থার মধ্যে আবার ইনজুরির আঘাত! আর কারণে প্রোটিয়াদের বিপক্ষে পেসার তাসকিনের সার্ভিস পাবে না বাংলাদেশ। তবে নিয়মিত অধিনায়ক সাকিব ফিরছেন এ ম্যাচে।

ওয়ানডে সংস্করণের মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ থেকে যোজন যোজন এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এখন পর্যন্ত ২৪টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে দুদল। প্রোটিয়াদের ১৮ জয়ের বিপরীতে বাংলাদেশ জিতেছে ৬টি ম্যাচ। চলতি বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার মাটিতেই তাদেরককে ২-১ ব্যবধানে হারিয়েছিল লাল-সবুজের দল। এছাড়া ২০০৭ ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারানোর ইতিহাস রয়েছে টাইগারদের। এবারের বিশ্বকাপেও পুনরাবৃত্তির ঘটাতে চাইবে সাকিবরা।

ম্যাচ জয়ের সম্ভাবনা প্রসঙ্গে সাকিব বলেন, ‘কালকের ম্যাচে যদি সবাই মিলে ভালো বোলিং-ব্যাটিং করতে পারি তাহলে আমাদের জেতার সম্ভাবনা আছে। ওয়ানডেতে যদি আমরা আমাদের সেরাটা দিতে পারি তাহলে আমরা জয়ের স্বপ্ন দেখতেই পারি।’

প্রোটিয়া ভারপ্রাপ্ত অধিনায়ক মার্করাম বলেন, ‘আগের ম্যাচের জয় আমাদের জন্য খুব ইতিবাচক বিষয়। কিন্তু পরের ম্যাচটি সম্পূর্ণ নতুন একটি ম্যাচ। তাছাড়া ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ একটি শক্তিশালী দলে পরিণত হয়েছে। আর উপমহাদেশের কন্ডিশনে তারা আমাদের চেয়ে নিঃসন্দেহে বেশি সহায়তা পাবে। তাই এই ব্যাপারে আপনাকে যথেষ্ট শ্রদ্ধাশীল হতে হবে।’

জনপ্রিয়