রাঙামাটি । বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩ , ১১ আশ্বিন ১৪৩০

লংগদু প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:৪৩, ৫ জুন ২০২৩

লংগদুতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ব্যবসায়ীরা

লংগদুতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ব্যবসায়ীরা

রাঙামাটির লংগদু উপজেলা বৃহত্তর মাইনীমুখ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী (ভাড়াটিয়া) ও দোকান প্লট মালিকদের আর্থিক সহায়তা দিয়েছে মাইনীমুখ বাজার ব্যবসায়ীরা।

সোমবার (৫ জুন) লংগদু উপজেলার মাইনীমুখ ইউপি কার্যালয়ে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (অতিঃ দাঃ) আকিব উসমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে লংগদু সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল হিমেল মিয়া (পিএসসি) অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১১ জন ব্যবসায়ী ও ৮ জন দোকন প্লট মালিকদের মাঝে ব্যবসায়ী সমিতির মানবিক কল্যাণ তহবিল থেকে ৩ লক্ষ ৭৯ হাজার টাকা আথিক সহায়তা বিতরণ করেন।

এ সময় জোনের সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট ইমরুল কায়েস শাদ, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবাল উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সেলিম উদ্দিন, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন কমল, মাইনীমুখ ব্যাবাসী কল্যাণ কমিটির উপদেষ্ঠা ও প্রবীণ সাংবাদিক মোঃ এখলাস মিঞা খান, লংগদু ফায়ার সার্ভিসের টিম লিডার মোঃ সোলিম, মাইনীমুখ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রশীদ সওদাগর ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সোহেল উপস্থিত ছিলেন।

জোন কমান্ডার লেঃ কর্ণেল হিমেল মিয়া বক্তব্যে বলেন, গত ২৭ মে মাইনীমুখ বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্লট মালিক ও ব্যবসায়ীদের মানবিক আর্থিক সহায়তা প্রদান করে মাইনীমুখ বাজার ব্যবসায়ী সমিতি একটি ভালো উদ্যোগ গ্রহণ করেছে। তিনি অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য ব্যবসীয়দের ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, অগ্নি দুর্ঘটনা যাতে আর ঘটতে না পারে সে জন্য সবাইকে সতর্ক থাকে হবে। যারা আগুন নেভানোর চেষ্টা করেছেন তাদের এবং ফায়ার সার্ভিসের সদস্যদেরও ধন্যবাদ জানান।

অপরদিকে, গাথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের উদ্যোগেও ১১ জন ক্ষত্র ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর মাঝে ১১ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে। কমপ্লেক্সের সুপার মাওলানা ফোরকান আহম্মদ এ টাকা বিতরণ করেন। 

সম্পর্কিত বিষয়: