রাঙামাটি । শুক্রবার, ১০ মে ২০২৪ , ২৬ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (লংগদু) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:১৪, ১৪ অক্টোবর ২০২৩

ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ সমাবেশ

ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ সমাবেশ

রাঙামাটির লংগদুতে তৌহিদি জনতার উদ্যোগে ইসরায়েলির বাহিনীর বর্বরতা হামলায় ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার (১৩ অক্টোবর) জুমার নামাজের পরে উপজেলার মাইনীমুখ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাইনীমূখ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় মাওলানা নুর নবী সঞ্চালনায় এবং গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের পরিচালক হাফেজ মাওলানা ফোরকান আহম্মেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা এএলএম সিরাজুল ইসলাম, লংগদু উপজেলা ইমাম সমিতির সভাপতি মোঃ সোহেল আহমেদ, মাইনীমুখ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা সা'দুর রশিদ প্রমুখ।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের কোথাও মুসলিমরা অত্যাচারিত হলে সকল মুসলমানদের উচিত তাঁদের পাশে দাঁড়ানো। নিপীড়িত ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানাতে আজকের এই বিক্ষোভ প্রদর্শণ করা হয়েছে। দশকের পর দশক ধরে মানবতাবিরোধী ও মানবাধিকার লঙ্ঘনকারী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনিদের ওপর নিপীড়নের স্টিম রোলার চালিয়ে আসছে। চলমান হামলা ও সহিংসতার জন্য ইসরাইল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে।

বক্তারা ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বের রাষ্ট্র প্রধানদেরকে দ্রুত এক কাতারে আসার আহবান জানান।

শেষে ফিলিস্তিনের নিরীহ মুসলিমসহ বিশ্ব মুসলমানদের কল্যাণ কামনায় দোয়া মোনাজাত করা হয়। 

সম্পর্কিত বিষয়: