রাঙামাটি । রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:১৯, ২১ জুন ২০২০

বান্দরবানে নতুন করে করোনায় আক্রান্ত ১৮ জন, মোট আক্রান্ত ১৮২ জন

বান্দরবানে নতুন করে করোনায় আক্রান্ত ১৮ জন, মোট আক্রান্ত ১৮২ জন

নিজস্ব প্রতিবেদকঃ- বান্দরবানে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও সোনালী ব্যাংকের কর্মকর্তাসহ নতুন করে ১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনিবার রাতে কক্সবাজার ল্যাবে নমুনা পরীক্ষার পর তাদের করোনা পজেটিভ শনাক্ত হয়। বান্দরবান সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা এ তথ্য জানান।

সুত্রে জানা যায়, শনিবার জেলার ৪৫টি নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে বান্দরবান জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৮২ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, শনিবার রাতে বান্দরবান জেলায় নতুন আরো ১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে বান্দরবান সদরে ৯ জন, আলীকদমে ৫ জন, নাইক্ষ্যংছড়িতে ৩ জন এবং রোয়াংছড়ি উপজেলাতে ১ জন রোগী পাওয়া গেছে। সদরের আক্রান্ত ৯ জনের মধ্যে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আলমগীর, স্বাস্থ্যকর্মী শহিদুল ইসলাম টিপু, বালাঘাটা এলাকায় ৪ জন, বনরুপা পাড়ায় ১জন ও শিক্ষা অফিসের ১ জন রয়েছে। আলীকদম উপজেলায় সোনালী ব্যাংক এর ম্যানেজারসহ ব্যাংকের ৫ জন কর্মকর্তা-কর্মচারী এবং নাইক্ষ্যংছড়িতে ৩ জন এবং রোয়াংছড়িতে ১ জন। এ নিয়ে বান্দরবান জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৮২ জন। তবে এর মধ্যে ৩৭ জন সুস্থ হয়ে গেছে। বাকীরা হাসপাতালে ও বাসায় আইসোলেশনে রয়েছে। নতুন আক্রান্তদেরও আইসোলেশনে আনার ব্যবস্থা নেয়া হচ্ছে।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, বান্দরবান জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১শত ৮২ জন আর ৩৭ জন চিকিৎসা শেষে সুস্থ হয়েছে। হোম কোয়ারেন্টিনে এ পর্যন্ত ১ হাজার ৯৯ জন জন ছিল তার মধ্যে ১ হাজার ৫৫ জন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১শত ১০ জন ছিল এর মধ্যে ১শত ৭ জনকে ছাড় দেয়া হয়েছে। 

বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা  জানান, এই পর্যন্ত বান্দরবানে নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৮ জনের, তার মধ্যে রির্পোট মিলেছে ১ হাজার ৩শত ১৭ জনের। এদের মধ্যে ১শত ৮২ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। তিনি আরো জানান, জেলায় করোনার উপর্সগ নিয়ে একজনের মৃত্যু হয়েছে এবং তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া গেছে।

আলোকিত রাঙামাটি