রাঙামাটি । বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ , ২৫ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (জুরাছড়ি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৪৬, ২১ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৪:৪৯, ২১ সেপ্টেম্বর ২০২৩

জুরাছড়িতে ডেঙ্গুর হানা, বাড়ছে ডায়রিয়ার প্রকোপ

জুরাছড়িতে ডেঙ্গুর হানা, বাড়ছে ডায়রিয়ার প্রকোপ

জুরাছড়ি উপজেলায় ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। বৃদ্ধি পেয়েছে ডায়রিয়া রোগী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জনকে পরীক্ষা করে ৩ জন শনাক্ত হয়েছে ডেঙ্গু। এছাড়া বেড়েছে ডায়রিয়া।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সম্প্রতি বেশ কিছু জ্বরের রোগী আউটডোরে। এর মধ্যে ৫ জনকে ডেঙ্গু পরীক্ষা করা হলে ৩ জন শনাক্ত হয়। তার মধ্যে একজনকে রাঙামাটিতে রেফার করা হয়েছে বলে জানিয়েছেন আবাসিক মেডিকেল অফিসার সহকারী সার্জন ডাক্তার মোঃ ফয়সাল।

এদিকে, কাপ্তাই হ্রদে অতিরিক্ত পানি বৃদ্ধি পাওয়াই গেল সোমবার থেকে ডায়রিয়া রোগীর বৃদ্ধি পাচ্ছে জানান মেডিকেল অফিসার।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য কমপ্লেক্সে ঘুরে দেখা গেছে, ১১টি বেডের মধ্যে ৬ জন ডায়রিয়া আক্রান্ত রোগী। তাদের মধ্যে ৪ জন শিশু রয়েছে।

বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা জানান, ইউনিয়নের বনযোগীছড়া, লক্ষিমেম্বার পাড়া, চেয়ারম্যান পাড়া, কুরোউত্তে ভিটা, চকপতিঘাটসহ অধিকাংশ ঘরে ঘরে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অনন্যা চাকমা বলেন, কাপ্তাই হ্রদে হঠাৎ পানি বৃদ্ধি পেয়ে কুপের মধ্যে এসব পানি ঢুকে যায়। যার ফলে এসব কুপের পানি খেয়ে হয় তো ডায়রিয়া বৃদ্ধি পাচ্ছে। তবে আতংক হওয়ার কোন কারণ নেই, স্বাস্থ্য কমপ্লেক্সে সার্বক্ষনিক চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

ডেঙ্গু বৃদ্ধি বিষয়ে তিনি বলেন, যাদের ডেঙ্গু শনাক্ত করা হয়েছে, তারা সবাই রাঙামাটি, চট্টগ্রাম ও ঢাকা থেকে আসা। আমাদের ধারণা তারা সেখানেই আক্রান্ত হয়েছে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়