রাঙামাটি । বুধবার, ০৮ মে ২০২৪ , ২৪ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৩০, ১২ নভেম্বর ২০২০

রাঙামাটিতে মাস্ক পরতে সচেতনা সৃষ্টিতে মানববন্ধন কর্মসূচি পালিত

রাঙামাটিতে মাস্ক পরতে সচেতনা সৃষ্টিতে মানববন্ধন কর্মসূচি পালিত

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ রুখতে ও এর প্রকোপ থেকে সচেতনা সৃষ্টিতে রাঙামাটি শহরে মাস্ক পরার লক্ষে ভলেন্টিয়ার ফর বাংলাদেশ এর উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে শহরের ব্যস্ততম বনরুপা বাজার এলাকায় মানুষকে সচেতনা লক্ষে প্লেকার্ড ও ফেষ্টুন নিয়ে ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসূচী ও যাদের মাস্ক নেই তাদের মাস্ক বিতরণ করা হয়।

এ সময় ভলেন্টিয়ার ফর বাংলাদেশ রাঙামাটি শাখার সভাপতি জহিরুল ইসলাম, মহি উদ্দীন আকাশ, মৌতুশি কর্মকার তুশুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংগঠন থেকে জানানো হয়, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ রুখতে মাস্কের ব্যবহার নিশ্চিতে রাঙামাটিবাসীকে সচেতন করতে এই পরিকল্পনা তৈরি করে তারা। আমরা সবাই যদি মাস্ক ব্যবহার না করি তা হলে আমার বা আমার পরিবার কেউ নিরাপদে থাকবে না। তাই কর্মসূচির মাধ্যমে সচেতনতার বার্তা ছড়িয়ে পড়বে এবং মাস্ক পরিধানের হার বৃদ্ধি পাবে। আমরা চাই করোনার দ্বিতীয় ঢেউ থেকে সবাই রক্ষা পাক।

সংগঠনের কর্মীরা আরো বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবিলায় মাস্ক পরিধান বাধ্যতামূলক করার জন্য স্থানীয় প্রশাসনের উদ্যোগের প্রচারণার অংশ হিসেবে এই কর্মসূচি পালন করা হয়েছে।

অপরদিকে একই সংগঠনের উদ্যোগে শহরের তবলছড়ি বাজার এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সেখানেও যারা মাস্ক পরেননি তাদের মাস্ক বিতরণ করেন সংগঠনটি।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়