রাঙামাটি । মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ১০ আশ্বিন ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:২১, ২০ মার্চ ২০২৩

আপডেট: ১৫:২৬, ২০ মার্চ ২০২৩

রাঙামাটিতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৪৩৯ গৃহহীন পরিবার

রাঙামাটিতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৪৩৯ গৃহহীন পরিবার
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটির ৪৩৯ জন ভূমিহীন পরিবার ৪র্থ পর্যায়ে আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সর মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে সোমবার (২০ মার্চ) সকালে রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মতবিনিময় ও প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং অনুষ্ঠানে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ,বি,এম আরিফুল ইসলাম, স্কাউট কমিশনার নরুল আবছারসহ জেলায় কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


ব্রিফিংয়ে জেলা প্রশাসক বলেন, এবারে রাঙামাটিতে ৪র্থ পর্যায়ে রাঙামাটি সদর উপজেলায় ৮৪টি, বাঘাইছড়ি উপজেলায় ৮০টি, লংগদু উপজেলায় (৩য় পর্যায়ের ৪০টিসহ) ৮৩টি, নানিয়াচর উপজেলায় ২৭টি, বরকল উপজেলায় ৪০টি, রাজস্থলী উপজেলায় ১৪টি, জুরাছড়ি উপজেলায় ৭০টি এবং কাউখালী উপজেলায় ৪১টিসহ সর্বোমোট ৪৩৯টি গৃহের নির্মাণ কাজ সম্পূর্ণ করা হয়েছে। আগামী ২২ মার্চ রাঙামাটি জিমনেসিয়াম প্রাঙ্গনে প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। পার্বত্য রাঙামাটির দুর্গমতাকে জয় করে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করে রাঙামাটির ৪৩৯ জন পরিবার তাদের নিজস্ব গৃহ পাচ্ছে। ভূমিহীন পরিবারগুলো আজ খুবই খুশী। তাদের ঘর করে দিতে পেরে আমরাও আজ খুশী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসনিার আন্তরিক প্রচেষ্টায় জাতির পিতার জন্ম শত বার্ষিকী উপলক্ষে গৃহহীনদের ঘর প্রদান করার যে পরিকল্পনা তা মাঠ পর্যায়ে আমরা বাস্তবায়ন করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। রাঙামাটি পার্বত্য জেলার দুর্গম এলাকাগুলোতে ঘর করা খুবই কষ্ট সাধ্য, তারপরও আমরা প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছি।

সম্পর্কিত বিষয়: