রাঙামাটি । বুধবার, ০৮ মে ২০২৪ , ২৪ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২০:০৮, ২১ মার্চ ২০২০

কাপ্তাইয়ে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা

কাপ্তাইয়ে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা

|| কাপ্তাই প্রতিনিধি|| কাপ্তাইয়ের নতুনবাজার এলাকায় করোনা ভাইরাসকে ইস্যু করে ক্রেতা সাধারণের কাছ থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অতিরিক্ত দাম নেওয়ার অপরাধে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল শনিবার (২১ মার্চ) বিকালে এক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইনে ৫টি দোকান হতে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। এসময় তিনি এমন কঠিন পরিস্থিতিতে ব্যবসায়ীদের অতিরিক্ত মুনাফা না করার জন্য সতর্ক করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, মাহামারি করোনা আতঙ্কের সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী হঠ্যাৎ করে নিত্যপন্যের দাম বৃদ্ধি করায় এ অভিযান পরিচালনা করা হচ্ছে। নতুন বাজার এলাকায় কতিপয় ব্যবসায়ী নিত্যপণ্য পেয়াজের দাম রশিদমূল্য ব্যতিত অতিরিক্ত দাম নেওয়া এবং কোন কোন দোকানে দ্রব্যমূল্যর রশিদ না রাখার কারনে ভোক্তা অধিকার আইনে এ ধরনের ৫টি দোকান হতে দশ হাজার টাকা জরিমানা করা হয় বলে তিনি জানান।

এসময় কাপ্তাই উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ইব্রাহিম খলীল, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর মোঃ ইলিয়াছ, কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মোঃ কবির হোসেন, অর্থ সম্পাদক নুর হোসেন মামুনসহ বাজার কমিটির লোকাজন উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়