রাঙামাটি । বুধবার, ০৮ মে ২০২৪ , ২৪ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:৪২, ২ এপ্রিল ২০২৩

বিলাইছড়িতে বন্য শূকরের আক্রমণে গুরুতর আহত ৩

বিলাইছড়িতে বন্য শূকরের আক্রমণে গুরুতর আহত ৩

রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলায় কেংড়াছড়ি ইউনিয়নে কেরনছড়ি এলাকায় হঠাৎ লোকালয়ে এসে একটি বন্য শূকর আক্রমণ চালায়। এ সময় বন্য শূকরের আক্রমণে এলাকার ৩ জন গুরুতর আহত হয়। তাদের মধ্যে ২ জন পাহাড়ী মহিলা ও ১ জন বাঙ্গালী মহিলা।

আহতরা হলেন- গৃহিনী সুজিত্রা চাকমা (৪৫), গৃহিনী বেবী আক্তার (২৬) ও গৃহিনী বিমলা চাকমা (৬৮)। তিনজনই কেংড়াছড়ি ইউনিয়নে বাসিন্দা বলে জানা গেছে।

রবিবার (২ এপ্রিল) দুপুরে বিলাইছড়ি উপজেলায় কেংড়াছড়ি ইউনিয়নে কেরনছড়ি এলাকায় এই ঘটনাটি ঘটে।

এ সময় স্থানীয়রা গুরুতর জখম অবস্থায় ৩ জনকে উদ্ধার করে বিলাইছড়ি হাসপাতালে ভর্তি করা হলে উপজেলা মেডিকেল অফিসার ডাঃ দেলোয়ার হোসেন, ডাঃ সারোয়ার, সিনিয়র র্স্টাফ নার্স প্রবীর তঞ্চঙ্গ্যা ও নিরিপনা চাকমা তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করে তাদের ৩ জনকে উন্নত চিকিৎসার্থে রাঙামাটি রেফার করা হয়েছে বলে জানান।

চিকিৎসকরা জানান, বন্য শূকরটি গৃহিনী সুজিত্রা চাকমার ডান হাতে কামড় দিয়ে মারাত্মক জখম করে। গৃহিনী বেবী আক্তারকে ডান পায়ের রানে এবং বাম হাতে কামড় দিয়ে জখম করে এবং বিমলা চাকমাকে শরীরের এবং হাতে বেশিরভাগ অংশে কামড় দিয়ে মারাত্মক জখম করে।

স্থানীয়রা জানান, অনুমানিক ২ মণের কাছাকাছি বড় এই বন্য শূকরটি কুতুবদিয়া পাহাড়ি জমির এলাকায় নলখাগড়া বনে প্রবেশ করেছে। আক্রমণাত্বক এই শূকরটিকে ধরতে এলাকার স্থানীয় বাসিন্দার সকলে চেষ্টা চালিয়ে যাচ্ছে। যদি বন্য শূকরটি ধরতে ব্যর্থ হয় তাহলে পরবর্তীতে যেকোন সময় আবার আক্রমণাত্বক এই শুকরটি লোকালয়ে এসে স্থানীয় বাসিন্দাদের আক্রমণ চালাতে পারে বলে স্থানীয়রা ধারণা করছেন।

এদিকে, বন্য শূকরের ভয়ে এলাকাবাসী আতংকে দিন অতিবাহিত করছে।

সম্পর্কিত বিষয়: