রাঙামাটি । বুধবার, ০৮ মে ২০২৪ , ২৪ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:১২, ১ জুন ২০২৩

আপডেট: ১৫:১৩, ১ জুন ২০২৩

রাঙামাটিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় শীর্ষক মতবিনিময়

রাঙামাটিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় শীর্ষক মতবিনিময়

রাঙামাটিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) সকালে রাঙামাটি জেলা তথ্য অফিসের আয়োজনে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সভা কক্ষে অনুষ্ঠিত মতবিনিময়  সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জিয়াউল করিম।

রাঙামাটি জেলা তথ্য অফিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা  মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, জেলা অথ্য অফিসের সহকারী তথ্য কর্মকর্তা অমিয় কান্তি খীসাসহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তারা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চারটি নির্দিষ্ট ক্ষেত্রকে চিহ্নিত করে অগ্রসর হলে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের কোনো অবশিষ্ট থাকবে না। স্মার্ট নাগরিক ও স্মার্ট সরকার এর মাধ্যমে সব সেবা এবং মাধ্যম ডিজিটালে রূপান্তরিত হবে। আর স্মার্ট সমাজ ও স্মার্ট অর্থনীতি প্রবৃদ্ধি নিশ্চিত করতে অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠন এবং ব্যবসাবান্ধব পরিবেশ গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করবে।

‘স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, জ্ঞানভিত্তিক, বুদ্ধিদীপ্ত ও উদ্ভাবনী। এককথায় সব কাজই হবে স্মার্ট।’

স্মার্ট শহর ও স্মার্ট গ্রাম বাস্তবায়নের জন্য স্মার্ট স্বাস্থ্যসেবা, স্মার্ট পরিবহন, স্মার্ট ইউটিলিটিজ, নগর প্রশাসন জননিরাপত্তা কৃষি, ইন্টারনেট সংযোগ ও দুর্যোগ ব্যবস্থাপনা নিশ্চিত করা নিয়ে আলোচনা করা হয়।

জনপ্রিয়